খেলাধুলা

অ্যান্টিগা টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে তৃতীয়বারের মতো শুরু হচ্ছে অধিনায়ক সাকিবের যাত্রা। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে আজ ক্যারিবীয়দের মুখোমুখি হবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। অ্যান্টিগায় সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে রাত ৮টায়

ম্যাচ শুরুর আর বেশি সময় বাকী নেই। তবে এরই মধ্যে সম্ভাব্য একাদশ কেমন হবে তার একটি ধারণা পাওয়া গেছে। সাকিব একাদশ খোলাসা না করলেও উদ্বোধনী জুটিতে তামিম ইকবালের সঙ্গী হিসেবে মাহমুদুল হাসান জয়ই নিশ্চিত। তিন নম্বরে নাজমুল হোসেন শান্ত ও চার নম্বরে সদ্য সাবেক অধিনায়ক মুমিনুল হকের খেলাও প্রায় চূড়ান্ত।

পাঁচ নম্বর স্লট মুশফিকের পাকাই ছিল। তিনি না থাকায় ইয়াসির পেতেন সেই সুযোগ। তবে ইয়াসিরও ছিটকে গেছেন। তাই ব্যাটিং অর্ডারে খানিক উন্নতি হয়ে এই পজিশনে নামতে পারেন লিটন দাস। ছয় নম্বরে খেলবেন অধিনায়ক সাকিব।

এদিকে লিটনকে উইকেট কিপিং না করিয়ে খানিক বিশ্রাম দেওয়ার ভাবনা টিম ম্যানেজমেন্টের। মূলত রাব্বির চোটে এই বাড়তি সুযোগ নেয়া যাচ্ছে। তাই সাত নম্বরে ব্যাটিং করতে দেখা যাবে নুরুল হাসান সোহানকে।

এর বাইরে ৩ পেসার ও সাকিবের সঙ্গে আরেকজন স্পিনার নিয়ে নামার সম্ভাবনা বাংলাদেশের। অফ স্পিনার মেহেদী হাসান মিরাজের জায়গাটা পাকাই। কম্বিনেশনের কারণে টানা ভালো খেলেও তাই বাদ বঞ্চিত হচ্ছেন বাঁহাতি অর্থোডক্স তাইজুল ইসলাম।

স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে সবসময়ই রাজত্ব পেসারদের। বাংলাদেশের সম্ভাব্য তিন পেসার হল খালেদ আহমেদ, মুস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন।

অ্যান্টিগা টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেট রক্ষক), মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন ও খালেদ আহমদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button