খেলাধুলা

আর্জেন্টিনায় কোচ হচ্ছেন তেভেজ!

আর্জেন্টাইন কিংবদন্তি ফরোয়ার্ড কার্লোস তেভেজ কিছুদিন আগে দীর্ঘ দুই দশকের ফুটবল ক্যারিয়ারের ইতি টেনেছেন। এরই মধ্যে শোনা যাচ্ছে আর্জেন্টাইন দলের কোচ হচ্ছেন তিনি। আর্জেন্টিনার শীর্ষ পর্যায়ের ফুটবল লিগ আর্জেন্টাইন প্রিমেরা দিভিসিওনের ক্লাব রোজারিও সেন্ত্রালের কোচ হতে যাচ্ছেন এই ফরোয়ার্ড।


আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে ৭৬ ম্যাচ খেলেছেন তেভেজ, করেছেন ১৩ গোল। ক্লাব ফুটবলে ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, জুভেন্টাসের মতো বড় বড় ক্লাবে খেলেছেন তিনি, জিতেছেন অগণিত শিরোপা। এবার তিনি তার জীবনের নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন।

তেভেজের ভাগ্যটা খুলেছে রোজাসিও সেন্ত্রালের কোচ লিয়ান্দ্রো সোমোজার পদত্যাগের কারণে। তার পদত্যাগ পত্রটা অনেকটা বিনামেঘে বজ্রপাতের মতোই এসেছে ক্লাবটির জন্য।

সে কারণেই ক্লাবটির সহ-সভাপতি রিকার্দো কারলোনির পছন্দে দলের কোচ হতে চলেছেন তেভেজ। খবরটি জানিয়েছে আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

এর আগে গেল সপ্তাহে লুজ আনিমেলস নামের এক অনুষ্ঠানে সাংবাদিক আলেহান্দ্রো ফান্তিনোর সঙ্গে দীর্ঘ সাক্ষাৎকারে ৩৮ বছর বয়সী তেভেজ তার খেলোয়াড়ি জীবনের ইতি টানার সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, ‘আমি অবসর নিচ্ছি, এটা নিশ্চিত। অনেক জায়গা থেকে প্রস্তাব এসেছিল খেলার, তবে খেলোয়াড় হিসেবে আমার যা দেওয়ার ছিল, দিয়েছি।’

গত বছর করোনা পরবর্তী শারীরিক জটিলতায় মৃত্যুবরণ করেন তেভেজের বাবা সেগুন্দো রাইমুন্দো। বাবাকে নিজের ‘এক নম্বর সমর্থক’ হিসেবে বর্ণনা করে তেভেজ বলেছিলেন, ‘সবাই আমাকে জিজ্ঞেস করেছে আমি কেন খেলা ছেড়ে দিচ্ছি, আমি তাদের বলেছি, আমি আমার এক নম্বর সমর্থককে হারিয়েছি, আর সেজন্যই আর খেলা চালিয়ে যাওয়া আমার পক্ষে সম্ভব না।’

২০২১ সালে সবশেষ আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়রসের হয়ে মাঠে নেমেছিলেন তেভেজ। এরপর গত এক বছরে আর মাঠে ফেরেননি তিনি। অবশেষে দুই দশকের বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টেনে বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্ত জানান এই আর্জেন্টাইন তারকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button