জাতীয়

বঙ্গবন্ধুর ইচ্ছে ছিল পদ্মা সেতু দিয়ে বাড়ি যাবেন: শেখ সেলিম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইচ্ছে ছিল পদ্মা সেতু দিয়ে বাড়ি যাবেন, তিনি বেঁচে থাকলে আজ খুব খুশি হতেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। আজ শনিবার ২৫ জুন সকালে মাওয়ায় পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এ সময় সেলিম বলেন, পদ্মা সেতু নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। তারপরেও বাংলাদেশ এগিয়ে গেছে। তবুও সেই বিরোধিতাকারীরা থেমে নেই। আপনারা থাকবেন না, কিন্তু এই সেতু থাকবে।

তিনি আরও বলেন, বাংলাদেশে যোগাযোগ ব্যবস্থা উন্নত করতে বঙ্গবন্ধুর ইচ্ছে ছিল পদ্মা ও অন্যান্য নদীতে ব্রিজ করা। কিন্তু ভাগ্যের নির্মম কী পরিহাস, তার কন্যা শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়ন করেছেন। তিনি বলেন, বঙ্গবন্ধু ভাবতেন, যে দেশের যোগাযোগ ব্যবস্থা যত সুন্দর, সেদেশের উন্নতিও বেশি হয়। আমরা সেই পথেই এগিয়ে যাচ্ছি।

এদিকে বাংলাদেশের বুকে সবচেয়ে বড় অবকাঠামোর নাম পদ্মা সেতু। ৬ দশমিক ১৫ কিলোমিটারের সেতুটি ঢাকা বিভাগের দুই জেলা মুন্সীগঞ্জ আর শরীয়তপুরকে সংযুক্ত করেছে। সেতুর ডাঙার অংশ যোগ করলে মোট দৈর্ঘ্য ৯ কিলোমিটার। স্টিল আর কংক্রিটের তৈরি দ্বিতল সেতুর ওপরের স্তরে রয়েছে চার লেনের সড়ক আর নিচে একক রেল পথ। উদ্বোধনের দিন থেকেই সেতুতে দৈনিক ১২ হাজারের বেশি যানবাহন চলাচল করতে পারবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button