আন্তর্জাতীক

পেট্রোল ও ডিজেলের দাম কমলো পাকিস্থানে

জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় পাকিস্তানের প্রধানমন্ত্রী ঘোষণা করলেন যে পেট্রোলের দাম লিটার প্রতি 18.50 টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার 40.54 টাকা কমানো হচ্ছে।

জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় পাকিস্তানের প্রধানমন্ত্রী ঘোষণা করলেন যে পেট্রোলের দাম লিটার প্রতি 18.50 টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার 40.54 টাকা কমানো হচ্ছে।

তিনি ব্যাখ্যা করেছিলেন যে কেন তাঁর সরকার দায়িত্ব নেওয়ার পরে পেট্রোলের দাম বাড়াতে হয়েছিল। “আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) শর্ত পূরণ করতে আমরা জ্বালানির দাম বাড়িয়েছিলাম, যা আগের সরকার সম্মত হয়েছিল।

“তবে, এখন আন্তর্জাতিক বাজারে দাম কমতে থাকায় সরকার জনগণকে স্বস্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এবং তাই পেট্রোল এবং ডিজেলের দাম যথাক্রমে প্রতি লিটারে 18.50 টাকা এবং 40.54 টাকা কমিয়েছে।

পেট্রোলের নতুন দাম হবে পাকিস্তানি রুপিতে 230.24 টাকা প্রতি লিটার এবং ডিজেল প্রতি লিটার 236 টাকায় পাওয়া যাবে। প্রধানমন্ত্রী বলেন, আজ রাত ১২টা থেকে পেট্রোলিয়াম পণ্যের নতুন দাম কার্যকর হবে।

প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ উল্লেখ করেছেন যে তিনি পূর্ববর্তী সরকারের কাছ থেকে উত্তরাধিকারসূত্রে “অশান্ত অর্থনীতি” পেয়েছেন। “আগের সরকার আইএমএফের সাথে চুক্তিকে পদদলিত করেছিল এবং আমাদের জন্য ল্যান্ডমাইন বিছিয়েছিল।

তিনি আরও বলেন, পিটিআই, তার শেষ কয়েক সপ্তাহে, বর্তমান সরকারের জন্য অসুবিধা তৈরি করার জন্য জ্বালানির দাম কমিয়েছে।

প্রধানমন্ত্রী আন্তর্জাতিক মুদ্রা তহবিলের সাথে ঋণ সুবিধা পুনরুজ্জীবিত করার জন্য অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইলের জন্য বিশেষ প্রশংসা করেন তবে আশা করেছিলেন যে বর্তমান চুক্তিটি শেষ হবে।

আগের দিন, অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল আইএমএফ চুক্তি অনুসরণ করে পেট্রোলিয়াম পণ্য এবং অন্যান্য প্রয়োজনীয় পণ্যের দাম কমিয়ে জনগণকে স্বস্তি দেওয়ার অঙ্গীকার করেছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button