খেলাধুলা

হার দিয়ে শুরু হলো টাইগারদের টি-টোয়েন্টি সিরাজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টি ভাসিয়ে নিলেও হার দিয়ে এ ছোট ফরম্যাটের শুরু হলো টাইগারদের।

ওয়েস্ট ইন্ডিজের ১৯৪ রান তাড়া করতে নেমে টাইগাররা হেরেছে ৩৫ রানে।

ক্যারিবীয় অধিনায়ক নিকোলাস পুরান শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। দ্বিতীয় ও তৃতীয় ওভারে তারা উইকেট হারালও চতুর্থ উইকেটে ৭৪ রানের জুটি গড়ে।

পুরান ৩০ বলে ৩৪ রানের ইনিংস খেলেন। তার সঙ্গে জুটি গড়া ওপেনার ব্রেন্ডন কিং ৪৩ বলে সাত চার ও এক ছক্কায় ৫৭ রান করেন। অন্য প্রান্ত দিয়ে ঝড় দেখান রোভম্যান পাওয়েল। টি-২০’র সহ-অধিনায়ক হওয়া পাওয়েল ২৮ বলে ৬১ রানের তাণ্ডব দেখান। ছয়টি ছক্কা ও দুটি চার মারেন।

জবাব দিতে নেমে দ্বিতীয় ওভারে দুই ওপেনার লিটন দাস ও এনামুল হক ফিরে যান। তৃতীয় ওভারে সাজঘরে ফেরেন সাত বলে ১১ করা অধিনায়ক মাহমুদল্লাহ। এরপর আফিফ ও সাকিব ৫৫ রানের জুটি গড়েন। ওই জুটিতে আফিফের অবদান ২৭ বলে তিন চার ও এক ছক্কায় ৩৪।

তিনে নামা সাকিব আল হাসান ইনিংস শেষ করে ওঠেন। তবে খুব বড় রান করতে পারেননি তিনি। শুরুতে বলে বলে রান তোলা বাঁ-হাতি ব্যাটার ৫২ বলে ৬৮ রান করেন। পাঁচটি চার ও তিনটি ছক্কা মারেন। এছাড়া মোসাদ্দেক ১৫ রান করেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ভালো বোলিং করেছেন রোমারিও সেইফার্ট। তিনি চার ওভারে ২৮ রান দিয়ে নেন ২ উইকেট। অবেদ ম্যাকই চার ওভারে ৩৭ রান দিয়ে নেন ২ উইকেট। এছাড়া ওডেন স্মিথ ও আকিল হোসাইন একটি করে উইকেট নেন।

বাংলাদেশের বোলার তাসিকন তিন ওভারে ৪৬ রান দিয়ে কোনো উইকেট পাননি। শরিফুল চার ওভারে ৪০ রান দিয়ে নিয়েছেন দুই উইকেট।

এছাড়া সাকিব ও শেখ মাহেদি চার ওভারে যথাক্রমে ৩৮ ও ৩১ রান দিয়ে একটি করে উইকেট পেয়েছেন। এক ওভার বল করে মাত্র এক রান দিয়ে মোসাদ্দেক নেন একটি উইকেট।

সিরিজের শেষ টি-২০ আগামী ৭ জুলাই অনুষ্ঠিত হবে

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button